জিআইজেএন-এর নতুন অনলাইন সিরিজ আসছে সেপ্টেম্বর থেকে

Print More

English

কোভিড-১৯ সংকটের খবর সংগ্রহে সাংবাদিকদের সহায়তার জন্য, মহামারির শুরু থেকে এখন পর্যন্ত, ৭টি ভাষায় ৪০টির বেশি ওয়েবিনার আয়োজন করেছে জিআইজেএন। ‘ইনভেস্টিগেটিং দ্য প্যানডেমিক’ নামের এই সিরিজে আলোচনা করা হয়েছে স্বাস্থ্য বিষয়ক রিপোর্টিং, সুরক্ষিত থাকা, ভুয়া তথ্য, ডেটা বিশ্লেষণ ও ভিজ্যুয়ালাইজেশন, মানসিক চাপ সামলানো, এবং অর্থনৈতিকভাবে টিকে থাকা-সহ এমন আরো অনেক বিষয়ে।

এই ওয়েবিনার সিরিজের পর, আগামী সেপ্টেম্বর থেকে, জিআইজেএন আয়োজন করতে যাচ্ছে আরো বেশ কিছু অনলাইন ইভেন্ট। যেখানে থাকবে ডেটা সাংবাদিকতা, ওপেন সোর্স অনুসন্ধান, অর্থনৈতিকভাবে টিকে থাকার কৌশল, ওষুধ ও স্বাস্থ্য বিষয়ক অনুসন্ধান, নির্বাচন কাভারেজ ও আরো অনেক বিষয়ে প্রশিক্ষণ ও আলোচনা। এই কাজে আমরা নিজেরা নানা ওয়েবিনার ও অনলাইন কর্মশালা আয়োজন করব। পাশাপাশি অনুসন্ধানী সাংবাদিকতার বড় সম্মেলনগুলোতেও আপনারা খুঁজে পাবেন আমাদের বক্তাদের। সেপ্টেম্বর থেকে ডিসেম্বরের মধ্যে অনলাইনে আয়োজিত হতে যাচ্ছে এমন ‍কিছু সম্মেলন, যার মধ্যে আছে আফ্রিকান ইনভেস্টিগেটিভ জার্নালিজম কনফারেন্স ও আরব রিপোর্টার্স ফর ইনভেস্টিগেটিভ জার্নালিজম ফোরাম।

আগামী ৮ সেপ্টেম্বর, শুরু হতে যাচ্ছে চার পর্বের নতুন ওয়েবিনার সিরিজ। ডিগিং ইনটু ডিসঅ্যাপিয়ারেন্স: অর্গানাইজড ক্রাইম অ্যান্ড মিসিং পিপল শীর্ষক এই সিরিজটি আয়োজিত হচ্ছে রেজিলিয়েন্স ফান্ড অফ দ্য গ্লোবাল ইনিশিয়েটিভ এগেন্সট ট্রান্সন্যাশনাল অর্গানাইজড ক্রাইমের সহযোগিতায়।

আগামীতে এসব ইভেন্টের সব খবরাখবর পেতে ফলো করুন ফেসবুক বা টুইটারে। সাবস্ক্রাইব করুন নিউজলেটার

দেখুন, আগের ওয়েবিনারগুলো থেকে কিছু উল্লেখযোগ্য মুহূর্ত:

জটিল ডেটা নিয়ে কাজ প্রসঙ্গে বলছেন ডেটা ভিজ্যুয়ালাইজেশন বিশেষজ্ঞ আলবার্তো কায়রো

সাংবাদিকদের জন্য ডেটা উন্মুক্ত করার গুরুত্ব নিয়ে বলছেন কেনিয়ার ডেটা বিজ্ঞানী, পুরিটি মুকামি

ভুয়া তথ্য নিয়ে অনুসন্ধান প্রসঙ্গে বলছেন বাজফিডের মিডিয়া এডিটর ক্রেইগ সিলভারম্যান

ঘরে থেকে অনুসন্ধান প্রসঙ্গে কথা বলছেন সৌদি আরবের সাংবাদিক ও চলচ্চিত্র নির্মাতা, সাফা আল আহমদ

বৈজ্ঞানিক গবেষণাপত্রের তথ্যপ্রমাণ যাচাই করে নেওয়া প্রসঙ্গে বলছেন অনুসন্ধানী গবেষক, সেরেনা টিনারি

জিআইজেএন ওয়েবিনার নিয়ে দর্শকরা যা বলছে:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *